আমরা জানি নবীজীর বহুবিবাহের কথা, তার মধ্যে সবচেয়ে মর্মান্তিক হল,আয়েশা, যাকে ৬ বছর বয়সে বিবাহ করেছিলেন!! ৯ বছর বয়সেবাসর করছিলেন! তাহলে এর দ্বারা কি বুঝা যায়, ৯ বছরের শিশুর সাথে যৌনতা! এটা কি শিশু ধর্ষণের প্ররোচনা দেয় না??


জবাব:


ইসলামের নবীর সাথে বিয়ের সময় মা আয়েশার প্রকৃত বয়স কত ছিল? ৬ নাকি ১৯? লেখাটি পড়ে নিতে পারেন।


যৌনতা আর বিয়ে এক জিনিষ নয়।


বিয়ে: বিয়ে করলে স্ত্রীর ভরণ-পোষণ, নিরাপত্তা, খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা, সন্তানের দায়িত্ব এবং ইসলামী আইনে সেই সন্তানকে সম্পদের উত্তরাধিকারী করতে হয়।


যৌনতা: যৌনতা নারী-পুরুষ দুই জনের স্ব-ইচ্ছায় যৌন মিলনের মাধ্যমে করা হয়। যৌনতার সকল দায় দায়িত্ব নারীর একার। পুরুষ তার চিকিৎসা, নিরাপত্তা, বস্ত্র, বাসস্থান, সন্তানের দায়িত্ব সহ উপরের বর্ণিত কোনটাই নেয়না।


ইসলাম যৌনতাকে নিষেধ করেছে, তবে বিয়ে করতে উৎসাহ দিয়েছে, প্রয়োজনে বহু বিয়ে করো, তারপরও যৌনতা নয়। আরব দেশে নয় বছরের আগেই কিশোরীরা ঋতু-বর্তী হয়। পাঁচ বছর বয়স থেকে পঞ্চাশ বছর যে বয়সেরই হোক না কেন, একাকী নারীরা পুরুষের কাছে নিরাপদ নয়। নারীরা বিয়ের মাধ্যমেই পুরুষের কাছে নিরাপদ থাকে। রাসুল (সাঃ) কোন বয়সে বিয়ে করেছিলেন সেটা বিবেচ্য নয়, বিবেচ্য হল তিনি তার নবুবধু ঋতু-বর্তী হবার পরই মিলিত হয়েছিলেন। তার মৃত্যু অবধি সেই স্ত্রী সাথে তাঁর সাথে ছিল, পরবর্তীতে সেই স্ত্রী দীর্ঘ বছর বেঁচে থাকেন, তিনি আবার বিয়ে করেন নি, তাছাড়া সেই স্ত্রী তাঁর দাম্পত্য জীবন নিয়ে কোন অনুশোচনা করেন নি।


সুতরাং কিশোরী স্ত্রী হয়ে যা তিনি করেন নি, সেটা নিয়ে অন্যের ব্যক্তিগত দুঃচিন্তা হলে হতে পারে। কিন্তু বিজ্ঞান-ভগবান যাই বলি না কেন, বিজ্ঞান স্বীকৃতি দিয়েছে যে, পাঁচ বছর বয়সেও কন্যারা গর্ভবতী হতে পারে এবং সে গর্ভবতী হয়েছিল নিজ পিতার হাতেই! (নীচে লিঙ্ক দিলাম) ইসলাম আইন করে সিদ্ধান্ত দিয়েছে বলে দোষ হয়েছে কিন্তু গবেষনায় দেখা গেছে ছোট্ট কিশোরীরা তার চাচা, মামা সহ কাছের আপন জনের মাধ্যমে বেশী উৎপীড়িত হয়। অন্যদের বেলায় তো কথাই নেই। শিশু হোক আর বৃদ্ধা হোক কাউকে কন্যা বানিয়ে, কাউকে মা বানিয়ে একত্রে এর কক্ষে থাকতে অনুমতি ইসলাম কাউকে দেয়নি। যতক্ষন না সে নারী তার ঘোষিত স্ত্রী না হয়।


সুতরাং রাসুল (সাঃ) কিশোরী বিয়ে করে ভুল করেন নাই, অ-বৈজ্ঞানিক ও নয়, অধর্মের কাজ নয় তিনি ঠিক করেছিলেন এবং উম্মতকে সেভাবে পরামর্শ দিয়েছেন।



Created with the Personal Edition of HelpNDoc: Full-featured Kindle eBooks generator