53:45-46( ডিম্বাণু দেখেন নাই)

Parent Previous Next

"আমি (আল্লাহ) সৃষ্টি করেছি যুগল নারী- পুরুষ এক বিন্দু শুক্র থেকে, যা নির্গত হয়" (SURA NAJM, verse 45-46).

ইংরেজি অনুবাদ্‌,

I (ALLAH) have created both sexes male and female from a drop of liquid, which is ejected.


হে হে হে্‌, মানুষ সৃষ্টি হয় শুক্রানু ও ডিম্বাণুর মিশ্রণের ফলে, আর এই আয়াতে তো শুধু শুক্রানুর কথা লেখা আছে । ডিম্বাণুর কথা তো লেখা নাই ?? মোহাম্মাদ সঃ শুধু শুক্রানু দেখছেন । উনি তো আর ডিম্বাণু দেখেন নাই । তাই কোরআনেও তিনি এই কথা লেখেন নাই । তাই কোরআন ভুল !!!



জবাব :

প্রথম কথা হল এই আয়াতে কখনই মানুষ সৃষ্টির কথা বলা হয় নি । এই আয়াতে আল্লাহ বলেছেন মানুষের sex বা লিঙ্গ তৈরির কথা ।

এই sex বা লিঙ্গ তৈরি হয় কিসের থেকে ?? এই প্রস্নের উত্তর আয়াতের পরবর্তী অংশটাতেই বলা আছে্‌,, "যা নির্গত হয়" (which liquid is ejected). অর্থাৎ নির্গত হওয়া liquid থেকেই sex বা লিঙ্গ তৈরি হয় ।


এখন প্রশ্ন হল নির্গত হওয়া liquid টি কার liquid ?? নিত্তান্ত মূর্খ বা বুদ্ধি প্রতিবন্ধি না হলে এটি সহজেই বোঝার কথা যে, এটা পুরুষের liquid. আসুন দেখা যাক, শুধু পুরুষের liquid ই কেন sex বা লিঙ্গ সৃষ্টির জন্য দায়ী ।


আমরা জানি, ডিম্বাণু নিষিক্তকারী শুক্রের chromosome এর উপর ভিত্তি করেই নিষিক্তকরনের সময় প্রাথমিকভাবে লিঙ্গ নির্ধারিত হয় । "XY" হলে শিশুটি ছেলে হবে, "XX" হলে শিশুটি মেয়ে হবে


। এখন, ছেলে বা male child হওয়ার জন্য "Y" chromosome দায়ী । "X" chromosome টি বাবা - মা দুই জনের কাছেই থাকে । কিন্তু "Y"


chromosome টি শুধু বাবার কাছেই থাকে । অর্থাৎ শুধু নির্গত হওয়া ("যা নির্গত হয়") liquid এর মধ্যেই "Y" chromosome টি থাকে ।


সুতরাং, বোঝা গেল কোরআন মোটেও ভূল নয় বরং 100% RIGHT.

Quiz for the atheists :: 1400 বছর আগে মোহাম্মাদ সঃ কিভাবে জানতেন যে, শুধু পুরুষের liquid এর মধ্যেই "Y" chromosome থাকে ??

এখন নাস্তিকটি আর ভুল ধরতে না পেরে বলবে, " এটা copy করা হয়েছে " ।

Created with the Personal Edition of HelpNDoc: Free EBook and documentation generator