কুরআন আরবি ভাষায়

Parent Previous Next

বর্তমানে বিশ্বে মাত্র 150 million আরবি ভাষাভাষি মানুষ আছে । আল্লাহ কেন এমন একটা ভাষায় কুরআন নাজিল করলেন না যেটাতে অধিক মানুষ কথা বলে, যেমন English (350 million), Mandarin (800 million), Spanish (358 million), Hindi (200 million) কিংবা Russian (160 million) ?


জবাব :

প্রথমত, আল্লাহ্‌ই এই প্রশ্নের উত্তর দিয়েছেনঃ

Quran (41:44) “If we made it a non-Arabic Quran they would have said, “Why did it come down in that language?” Whether it is Arabic or non-Arabic, say, “For those who believe, it is a guide and healing. As for those who disbelieve, they will be deaf and blind to it, as if they are being addressed from faraway.”


দ্বিতীয়ত, কু’রআন নাজিল করা হয়েছে আরবে। সেখানে ইংলিশে কু’রআন পাঠানোর কোন মানে হয় না। সুতরাং আপনার প্রশ্নটা হওয়া উচিত ছিল – কেন কু’রআন লন্ডনে পাঠানো হয়নি ইংরেজিতে? সেই প্রশ্নের উত্তর দেবার আগে বলুন লন্ডনে পাঠালে কি লাভ হত যেটা আরবে পাঠায়ে হয়নি? অনুমান করে বলবেন না। সঠিক পরিসঙ্খান দিয়ে আপনার প্রত্যেকটা কথার প্রমাণ দিবেন।


তৃতীয়ত, ভালো করে আরবি এবং ইংরেজি শিখলে বুঝতে পারবেন ইংরেজি থেকে আরবি কত সুক্ষ এবং যথার্থ ভাষা ঐশ্বরিক বাণী পাঠাবার জন্য।


http://www.askmuslims.com/2009/06/why-was-quran-revealed-in-arabic.html

Created with the Personal Edition of HelpNDoc: Create iPhone web-based documentation