পৃথিবী সৃষ্টি ৬ দিনে নাকি ৮ দিনে

Parent Previous Next

Numerical contradictions. The verses 7:54, 10:3, 11:7, and 25:59 clearly state that God (Allah) created the heaven and the Earth in 6 days. But the verses below stated:


Is it that ye deny Him who created the earth in Two Days? [Quran-41:9]


He set on the (earth) Mountains standing firm high above it, and bestowed blessing on the earth, and measured therein all things to give them nourishment in due proportion, in FOUR DAYS. [(Quran-41:10]


So He completed them (heavens) as seven firmaments in Two days and. [Quran-41:12]


Now do the math: 2 (for earth) + 4 (for nourishment) + 2 (for heavens) = 8 days; and not 6 days.


জবাব:

হা-হা-হা! প্রাইমারি স্কুলের পোলাপানের মতো না বুঝে সবগুলো সংখ্যা যোগ করলেই তো আর হলো না! কারণ সংখ্যাগুলো একে অপরের সাথে ওভারল্যাপও তো করতে পারে, যেটি পোলাপানদের বোঝার মতো ক্ষমতা নাই। যেমন কেউ যদি বলেন : বাড়িটা তৈরী করতে ৫০ দিন লেগেছে এবং রং করতে লেগেছে ৫ দিন। প্রশ্ন হচ্ছে, বাড়িটা তৈরী করতে মোট ৫৫ দিন নাকি ৫০ দিন লেগেছে? প্রাইমারীর পোলাপান হয়তো ৫৫ দিন বলতে পারে তবে কলেজের ছাত্র কিন্তু ৫০ দিনই বলবে। যাহোক, কোরআনের কোথাও কিন্তু ৮ দিনে মহাবিশ্ব সৃষ্টির কথা লিখা নাই। এটি আসলে তাদের অজ্ঞতা অথবা নিজস্ব মনগড়া ব্যাখ্যা। কোরআনের বেশ কিছু আয়াতে যেহেতু ৬ দিন উল্লেখ আছে এবং আয়াত ৪১:৯-১২ তে যেহেতু স্টেপ-বাই-স্টেপ কিছু বর্ণনা দেয়া আছে সেহেতু মোট দিনের সংখ্যা ৬ দিন মাথায় রেখেই ওভারল্যাপিং দেখতে হবে। তবে হ্যাঁ, ৯ অথবা ১২ নাম্বার আয়াতে যদি ২ এর অধিক দিন অথবা ১০ নাম্বার আয়াতে যদি ৪ এর অধিক দিন লিখা থাকতো সেক্ষেত্রে কিন্তু কোনভাবেই ওভারল্যাপিং করানো সম্ভব হতো না। কোরআনের মিরাকল দেখলেন তো! অতএব এখানে ব্যাখ্যার সুস্পষ্ট একটি রুম রয়ে গেছে। প্রকৃতপক্ষে ৯ নাম্বার আয়াতের ২ দিন আলাদাভাবে গণনায় আসবে না – এই ২ দিন তার পরের আয়াতের সাথে মিলে যাবে।

Created with the Personal Edition of HelpNDoc: Create iPhone web-based documentation