ভুমিকম্পের ফলে যখন মসজিদ গুলো ধ্বংসপ্রাপ্ত হয়

Parent Previous Next

মুসলিম দেশ গুলোতে ভুমিকম্পের ফলে যখন মসজিদ গুলো ধ্বংসপ্রাপ্ত হয়, তখন তার প্রতিরক্ষায় আল্লাহ কেন কোন ব্যবস্থা নেন না ?



জবাব :

যেখানেই টেক্টনিক প্লেটের সংঘর্ষ হয়, সেখানেই ভুমিকম্প হয়। সেখানে মুসলমান থাকুক আর হিন্দুরাই থাকুক, কিছুই যায় আসে না। আল্লাহ তাঁর বানানো মহাবিশ্বের নিয়ম, পদার্থ বিজ্ঞানের আইন নিজেই নির্ধারণ করে নিজেই সবসময় ভাঙবেন সেটা কেমন ন্যায়পরায়ণ সৃষ্টি কর্তার নিদর্শন হল?


ভুমিকম্পের ফলে মসজিদ, মন্দির, গির্জা সবকিছুই ধ্বংস হয়। আল্লাহ যদি প্রারথনালয়গুলোকে অলৌকিক ভাবে টিকিয়ে রাখতেন, তাহলে মূর্খরা প্রশ্ন করত অনাথাশ্রমগুলো কেন ভুমিকম্পে ভাঙ্গে? হাসপাতালগুলো কেন ভাঙ্গে? বাচ্চাদের স্কুল গুলো কেন ভাঙ্গে?


আপনার মূল সমস্যা ভূমিকম্প না, আপনার সমস্যা হচ্ছে, পৃথিবীতে কেন কোন ধরণের খারাপ ঘটনা ঘটে? সত্যিই যদি আল্লাহ থাকে, তাহলে পৃথিবীতে এত মন্দ কেন, এত প্রাকৃতিক দুর্যোগ কেন, এত গরীব মানুষ কেন, এত দুঃখ কেন?

পৃথিবীতে দুঃখ, কষ্ট, প্রাকৃতিক দুর্যোগ থাকার মানে এই না যে কোন আল্লাহ নেই। বরং এর মানে এই যে আল্লাহ কি কারণে পৃথিবী তৈরি করেছেন সেটা আপনি বুঝতে পারেন নি।

আপনার দেওয়া ‘আল্লাহর’ সংজ্ঞা ব্যবহার করে আপনিই দাবি করছেন আল্লাহ নেই, এর চেয়ে হাস্যকর ব্যপার কিছু হতে পারে না। বোঝাই যাচ্ছে আপনার ফিলসফিতে কোন প্রাতিষ্ঠানিক জ্ঞান নেই।

Created with the Personal Edition of HelpNDoc: Full-featured Documentation generator