আধুনিক যানবাহন

Parent Previous Next

আধুনিক যানবাহন :


“তিনি তোমাদর আরোহনের জন্য এবং শোভার জন্য সৃষ্টি করেছেন ঘোড়া, গাধা, খচ্চর। আর তিনি আরো জিনিস তৈরী করবেন, যা তোমরা জানো না।” (সূরা নাহল : ০৮)

আজকের পৃথিবীতে বাস, ট্রেন, উড়োজাহাজ কত কি! দেড় হাজার বছর আগে এগুলোর একটাও ছিলনা। এগুলো পৃথিবীতে পরে আসবে একথাই কি কোরআন বলছে ?

“তোমাদের জন্য নৌকার অনুরুপ যানবাহন তৈরী করিব, যাতে তারা ভবিষ্যতে আরোহন করবে।” (ইয়াসিন : ৪২)।

নৌকার অনুরুপ যান হলো উড়োজাহাজ। নৌকা পানিতে ভাসে, আর উড়োজাহাজ ভাসে বাতাসে। উড়োজাহাজ এসেছে নৌকার অনেক পরে। আধুনিক যুগে। মানুষকে নৌকার অনুরুপ যান বলতে কি মহান আল্লাহ উড়োজাহাজ এর কথা বলেছেন ?


৩. স্টেট অফ ম্যাটার : “কিতাবের জ্ঞান যার ছিল, সে বলল- আপনি আপনার দিকে আপনার চোখের পলক ফেলার পূর্বেই আমি উহাকে আপনাকে এনে দিব। অত:পর সুলায়মান যখন তা সামনে রক্ষিত দেখতে পেলেন, তখন তিনি বললেন এটা আমার পালনকর্তার অনুগ্রহ”। (সূরা নামল : ৪০)


বস্তুর রুপান্তর করে এক জায়গা থেকে আরেক জায়গায়, আলোর গতিতে নিয়ে যাওয়া সম্ভব। এই টেকনোলজীকে বলে স্টেট অফ আর্ট বা ম্যাটার সাইন্স। এই তত্বটা নিয়ে সারা দুনিয়ায় ১৯৯৩ সালের পর থেকে ব্যাপক গবেষনা হচ্ছে। এমন একদিন আসবে হয়ত মানুষ চোখের পলকে একটি বস্তুকে আমেরিকা থেকে জাপানে পাঠিয়ে দিবে। এটা সম্ভব কারণ কোরআন বলছে হাজার হাজার বছর আগে সোলাইমান (আ এর যুগেই এমন ঘটনা ঘটে গেছে!

Created with the Personal Edition of HelpNDoc: Free Kindle producer