পাথর ছুড়ে মেরে ফেলতে

Parent Previous Next

ব্যভিচারি ও ব্যভিচারিনীকে পাথর ছুড়ে মেরে ফেলতে হবে।


জবাব:


ব্যভিচারের শাস্তির শরীয়া আইনের বিধান , আদতে বানরের আইন।


শরীয়া আইনের নির্দেশ হলো - ব্যভিচারি ও ব্যভিচারিনীকে পাথর ছুড়ে মেরে ফেলতে হবে। যদি তারা অবিবাহিত হয় , তবে প্রত্যেকের শাস্তি ১০০ বেত্রাঘাত।


এই আইন দিয়ে ইসলামি উলেমারা ইসলামকে জনসমক্ষে হেয় করেছেন। কারন আগেই বলেছি , কোরানের কোথাও পাথর ছুড়ে মৃত্যুদন্ডের বিধান নেই। তবে আমাদের উলেমারা মুসলমানদেরকে বিশ্বাস করানোর জন্য একটি গল্প ফেদেছেন , আর তাহলো পাথর ছুড়ে মৃত্যুদন্ডের কোরানের আয়াতটি যে পর্চামের ওপরে লেখা ছিল , মুহাম্মদের মৃত্যুর পরে ছাগল পর্চামটি উমরের বালিশের তলা থেকে বের করে খেয়ে ফেলেছিল। যেকারনে 'রজম'(পাথর ছুড়ে মেরে ফেলা) ও 'রেজাহ কবির' আয়াতদুটি কোরানে নেই। সুত্র- Sahih al Bukhari (Volume 8, pages 209-210, translation by Dr Muhammad Muhsin Khan) আমাদের উলেমারা কেমন ছাগল , এর চেয়ে ভালো কোনো কল্পনা তাদের মাথায় খেলেনি।


যে হাদীসের উপর ভিত্তি করে এই শরীয়া আইনটি লেখা হয়েছে , তা নিম্নরুপ।


Bukhari Volume 5, Book 58, Number 188:


আমর বিন মাইমুন বর্নীত : ইসলামপূর্ব অন্ধকার যুগে আমি দেখলাম একটি মেয়ে বানরকে অনেকগুলো বানর মাথর ছুড়ে মারছে। তাকে পাথর ছুড়ে মারছে , কারন মেয়ে বানরটি ব্যভিচার করেছিল। আমিও ওকে অন্যান্য বানরের সাথে পাথর ছুড়ে মেরেছিলাম।



কি সুন্দর বানরের আইন। আমার তো মনে হয় বিবর্তনের থিওরি অনুযায়ী মানুষ বানর থেকে সৃষ্টি , তার সমর্থনে এর থেকে ভালো কোন প্রমান আর পাওয়া যাবে না।


এখন দেখা যাক বাইবেল কি বলে?


Deuteronomy 22: 23 - 24


22 If a man is found sleeping with another man's wife, both the man who slept with her and the woman must die. You must purge the evil from Israel.


23 If a man happens to meet in a town a virgin pledged to be married and he sleeps with her,


24 you shall take both of them to the gate of that town and stone them to death-the girl because she was in a town and did not scream for help, and the man because he violated another man's wife. You must purge the evil from among you.


Leviticus 20:10


10 " 'If a man commits adultery with another man's wife- with the wife of his neighbor- both the adulterer and the adulteress must be put to death.



বাইবেলে বলা হচ্ছে যদি কোন ব্যক্তি অন্যের বা প্রতিবেশির স্ত্রীর সাথে ব্যভিচার করে , তবে দুইজনকেই পাথর ছুড়ে মেরে ফেলতে হবে। এটাই আমাদের শরীয়া আইনের উৎস। শরীয়া আইনের সাথে বিব্লিকাল আইনের কোন পার্থক্য চোখে পড়ে কি?


Created with the Personal Edition of HelpNDoc: Free PDF documentation generator